অয়েলি স্কিনের জন্য টিপস

অয়েলি স্কিনের জন্য টিপস😍😍

অয়েলি স্কিনের জন্য ক্লিনজিং, টোনিং ও ময়েস্চারাইজিং নিয়মিত প্রয়োজন। এটাই প্রথম এবং গুরুত্বপূর্ণ শর্ত। এক্ষেত্রে আপনি ক্লিনজিং এর জন্য ভালো একটা ফেসওয়াস ব্যবহার করতে পারেন। টোনিং এর জন্য ঠান্ডা গ্রীন টি লিকার বা টমোটোর জুস ও মধু মিশিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। আর শশা ময়েস্চারাইজার হিসেবে ত্বকের জন্য অনবদ্য। এছাড়া চটজলদি তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য শশার রসের সঙ্গে মধু মিশিয়ে নিন। ১৫-২০ মিনিট মুখে মেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন।

দিনে ৫/৬ বার ঠান্ডা পানিতে ভালো করে মুখ ধুতে হবে। মুখ ধোওয়ার পানিতে এক চিমটে লবন দিয়ে নিতে পারেন। লবন ত্বক থেকে বাড়তি তেল শোষন করে নেয়। অয়েলি স্কিনের জন্য একটি ফেসিয়াল ক্লিনজার কিনুন। সবসময় হারবাল্ প্রোডাক্ট ব্যবহার করার চেষ্টা করবেন। যখনই মুখ ধোবেন তরপর নরম তোয়ালে দিয়ে আলতো করে মুখ মুছে নিন। কখনই স্কিনের ওপর বেশি ঘষাঘষি করবেন না তাতে করে মুখের স্কিনে প্রেসার পরে। মুখের স্কিন খুব নরম ও পাতলা হয়।
সপ্তাহে ২/৩ দিন মুখে বরফ ঘষুন।তাছাড়া অয়েল কন্ট্রোল করতে ঘরেই বানিয়ে ফেলতে পারেন ফেসওয়াস।এর জন্য যা লাগবে👉👉

  1. Johnson’s baby face wash (2 tea spoon)
    2 . মুলতানি মাটি (৩ চা চামচ)
  2. গোলাপ জল (৫ চা চামচ)
  3. কুসুম গরম পানি (৫ চা চামচ)
    এগুলা একসাথে মিক্স করে নিতে হবে।এরপর একটা বোতলে বা বয়ামে রেখে দিবেন।যখন মুখ ধুবে তখন এই ফেসওয়াসটি দিয়েই মুখ ধুয়ে নিবে।১ সপ্তাহের জন্য বানিয়ে রাখতে পারবেন।

আরও জানতে আমাদের সাথেই থাকুন ☺☺

অয়েলি স্কিনের জন্য টিপস