কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট নিয়োগ বিজ্ঞপ্তি

সিলেটের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১০ ক্যাটাগরির পদে ১২ থেকে ২০তম গ্রেডে ৭১ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট নিয়োগ বিজ্ঞপ্তি

  • ১. পদের নাম: পরিসংখ্যান অনুসন্ধায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, অর্থনীতি বা গণিত বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।
    বেতন স্কেল: ১১,৩০০–২৭,৩০০ (গ্রেড–১২)
  • ২. পদের নাম: উচ্চমান সহকারী
    পদসংখ্যা: ১১
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)
  • ৩. পদের নাম: ক্যাশিয়ার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। তবে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। চাকরিতে যোগদানের সময় বিধি মোতাবেক প্রয়োজনীয় নিরাপত্তা জামানত দিতে হবে।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)
  • ৪. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)
  • ৫. পদের নাম: ড্রাফটসম্যান–২
    পদসংখ্যা:
    যোগ্যতা: সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ড্রাফটসম্যানশিপে ডিপ্লোমাসহ কোনো স্বীকৃত বোর্ড থেকে এসএসসি বা সমমান পাস।
    বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)
  • ৬. পদের নাম: গাড়িচালক
    পদসংখ্যা:
    যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস। হালকা গাড়ি চালনার বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন গাড়িচালকেরা অগ্রাধিকার পাবেন।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)
  • ৭. পদের নাম: সিপাই
    পদসংখ্যা: ৪২
    যোগ্যতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএতে এসএসসি বা সমমান পাস। উচ্চতা পুরুষের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি (উভয় ক্ষেত্রে)।
    বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ (গ্রেড-১৭)
  • ৮. পদের নাম: ফটোকপি অপারেটর
    পদসংখ্যা:
    যোগ্যতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। ফটোকপি মেশিন চালনায় বাস্তব অভিজ্ঞতা। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে।
    বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ (গ্রেড-১৮)
  • ৯. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)
  • ১০. পদের নাম: নিরাপত্তা প্রহরী
    পদসংখ্যা:
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

বয়সসীমা
৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে সাধারণ প্রার্থী ও ক্ষুদ্র জাতিগোষ্ঠী কোটার ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। ২ ও ৪ নম্বর পদে নিয়োগে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইট থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় ই–মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। ই–মেইল বা মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৫ টাকাসহ মোট ৩৩৫ টাকা; ২ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৭ থেকে ১০ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

 

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের সময়সীমা: ১৫ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি ২০২৪, বেলা তিনটা পর্যন্ত।

Leave a Reply