নাবিক ও প্রবাসী শ্রমিককল্যাণ পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

  • Post category:Uncategorized
  • Post last modified:February 26, 2024

নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন নাবিক ও প্রবাসী শ্রমিককল্যাণ পরিদপ্তর, চট্টগ্রাম একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে ১৪ থেকে ২০ তম গ্রেডে চারজনকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

নাবিক ও প্রবাসী শ্রমিককল্যাণ পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

  • ১. পদের নাম: উচ্চমান সহকারী কাম ক্যাশিয়ার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি বা সমমানের সিজিপিএতে উত্তীর্ণ।
    বেতন স্কেল: ১০,২০০ থেকে ২৪,৬৮০ টাকা (গ্রেড–১৪)

  • ২. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এইচএসসি বা সমমান পরীক্ষায় অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের গ্রেডে উত্তীর্ণ। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং/ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজি ২০ শব্দ থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০ থেকে ২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)

  • ৩. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা (গ্রেড-২০)
  • ৪. পদের নাম: নিরাপত্তা প্রহরী
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
    বেতন স্কেল: ৮,২৫০ থেকে ২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা: আবেদনকারীর বয়স ২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছর।

আবেদন যেভাবে: নির্ধারিত আবেদন ফরম পরিদপ্তরের ওয়েবসাইট অথবা এই ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরম ডাউনলোডের পর স্বহস্তে পূরণ করে আবেদন করতে হবে। খামের ওপর পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সাড়ে ৯ ইঞ্চি বাই সাড়ে ৪ ইঞ্চি আকারের একটি খামে বর্তমান ঠিকানা উল্লেখ করে ১০ টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকিট সংযুক্ত করতে হবে।

আবেদন ফি: পরীক্ষার ফি বাবদ পরিচালক, নাবিক ও প্রবাসী শ্রমিককল্যাণ পরিদপ্তর, সরকারি কার্য ভবন-০১, আগ্রাবাদ, চট্টগ্রামের অনুকূলে ১ ও ২ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে কোড নম্বর-১-৫১৩১-০০০১-২০৩১–এ জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: পরিচালক, নাবিক ও প্রবাসী শ্রমিককল্যাণ পরিদপ্তর, সরকারি কার্যভবন-১ (কক্ষ নম্বর-১৪৯, নিচতলা), আগ্রাবাদ, চট্টগ্রাম।

 

নাবিক ও প্রবাসী শ্রমিককল্যাণ পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ সময়: ২৫ মার্চ, ২০২৪।

Leave a Reply