পাওয়ার গ্রিড কোম্পানি পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি) একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে ১১ থেকে ১৫তম গ্রেডে ১৬৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পাওয়ার গ্রিড কোম্পানি পিজিসিবি নিয়োগ বিজ্ঞপ্তি

  • ১. পদের নাম: জুনিয়র হিসাব সহকারী
    পদসংখ্যা: ৫
    যোগ্যতা: অ্যাকাউন্টিং/ফিন্যান্স/ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং/এআইএস বিষয়ে দ্বিতীয় শ্রেণির বিবিএ/বিবিএস (সম্মান) ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। সিজিপিএ/জিপিএ ৫–এর স্কেলে ন্যূনতম ২.৮২ ও ৪–এর স্কেলে ন্যূনতম ২.২৫ থাকতে হবে।
    বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড–১১)। চাকরি বিধিমতে প্রযোজ্য অন্যান্য ভাতা–সুবিধা দেওয়া হবে।
  • ২. পদের নাম: জুনিয়র প্রশাসনিক সহকারী
    পদসংখ্যা: ৪
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। সিজিপিএ/জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ২.৮২ ও ৪-এর স্কেলে ন্যূনতম ২.২৫ থাকতে হবে।
    বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড-১১)। চাকরি বিধিমতে প্রযোজ্য অন্যান্য ভাতা-সুবিধা দেওয়া হবে।

  • ৩. পদের নাম: কারিগরি সহায়ক (ওঅ্যান্ডএম)
    পদসংখ্যা: ১৫০
    যোগ্যতা: কারিগরি শিক্ষা বোর্ড থেকে কমপক্ষে দ্বিতীয় বিভাগে জেনারেল ইলেকট্রনিকস/জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি/প্লাম্বিং ও পাইপ ফিটিংস ট্রেডে কমপক্ষে দ্বিতীয় বিভাগে এসএসসি (ভোকেশনাল)/দাখিল (বিজ্ঞান)/এসএসসি (বিজ্ঞান) পাস হতে হবে। অবশ্যই সুস্বাস্থ্যের অধিকারী, দৈহিক পরিশ্রম করার সদিচ্ছা ও স্বাভাবিক প্রবণতা এবং বৈদ্যুতিক টাওয়ার ও স্থাপনায় ওঠা-নামার সক্ষমতা থাকতে হবে। জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ২.০০ থাকতে হবে।
    বেতন: ১৪,৫০০ টাকা (গ্রেড-১৫)। চাকরি বিধিমতে প্রযোজ্য অন্যান্য ভাতা-সুবিধা দেওয়া হবে।

  • ৪. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা: ৪
    যোগ্যতা: কমপক্ষে দ্বিতীয় বিভাগে এসএসসি বা দাখিল বা সমমান পাস হতে হবে। জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ২.০০ থাকতে হবে।
    বেতন: ১৪,৫০০ টাকা (গ্রেড-১৫)। চাকরি বিধিমতে প্রযোজ্য অন্যান্য ভাতা-সুবিধা দেওয়া হবে।

যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ১ ও ২ নম্বর পদের ক্ষেত্রে মুন্সিগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, রাঙামাটি, রাজশাহী, পাবনা, খুলনা, নড়াইল, বাগেরহাট, বরিশাল, ভোলা, ঝালকাঠি ও পিরোজপুর জেলা। ৩ ও ৪ নম্বর পদের ক্ষেত্রে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙামাটি, পাবনা, নড়াইল ও ঝালকাঠি জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

চাকরির ধরন
চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে এক বছরের প্রবেশনসহ পাঁচ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে। প্রবেশনকাল সফলতার সঙ্গে সম্পন্ন করলে পিজিসিবির চাকরি বিধি অনুযায়ী চাকরি নিশ্চিত করা হবে এবং ব্যক্তিগত কর্মমূল্যায়নের ভিত্তিতে পরবর্তী সময়ে চুক্তি নবায়ন করা হবে।

বয়সসীমা
১ জুলাই ২০২৪ তারিখে আবেদনকারীর বয়স সর্বনিম্ন ১৮ বছর ও সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের পিজিসিবির ওয়েবসাইট বা এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। এ জন্য এই দুই ওয়েবসাইটে প্রকাশিত ‘আবেদনপত্র পূরণ করার নিয়মাবলি’ অনুসরণ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
প্রতিটি পদের জন্য ৮০০ টাকা আবেদন ফি টেলিটকের যেকোনো নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে। এ ক্ষেত্রে পিজিসিবির ওয়েবসাইট বা টেলিটকের ওয়েবসাইটে বর্ণিত নির্দেশনা অনুযায়ী ফি পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা: ৭ জুলাই থেকে ৩১ জুলাই ২০২৪, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

FREELANCING
EDUCATION
CONTRIBUTION
Language »
Scroll to Top