বাংলাদেশ ব্যাংক ইরিক্রুটমেন্ট

বাংলাদেশ ব্যাংক হলো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক । ব্যাংকার্স সিলেকশন কমিটি হলো কেন্দ্রীয় ব্যাংকের অধীনে গঠিত একটি কমিটি যা বাংলাদেশ ব্যাংক এবং ১৪ টি রাষ্ট্রায়ত্ত ব্যাংক / বিশেষায়িত ব্যাংক / আর্থিক প্রতিষ্ঠান চাকরি প্রক্রিয়া অনলাইন এর মাধ্যমে সম্পাদন করে থাকে ।

Bangladesh bank erecruitment

বাংলাদেশ ব্যাংক এর erecruitment পোর্টাল থেকে বাংলাদেশ ব্যাংক ও অধীনস্ত সমস্ত ব্যাংক এর বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পারবেন।

Erecruitment Home

সরাসরি চাকরির বিজ্ঞপ্তি দেখতে এবং অনলাইন এ আবেদন করতে অনলাইন এপ্লিকেশন এ ক্লিক করুন।

Online Application

সিভি ব্যাংক কী?
বিবি ডিসেম্বর, ২০০৯ থেকে সমস্ত অনলাইন আবেদন সংরক্ষণ করছে you আপনি যদি কোনও পোস্টের জন্য আবেদন করেছেন, বিবি ওয়েবসাইটে অনলাইনে প্রকাশিত এবং গ্রহণ করেছেন, তবে আপনার সিভি আমাদের সিভি ব্যাংকে সংরক্ষিত রয়েছে। এবং আপনাকে একটি সিভি আইডেন্টিফিকেশন নম্বর দেওয়া হবে। এই নম্বরটি ব্যবহার করে আপনি আবার আমাদের সাইটে বিজ্ঞাপনিত অন্য পোস্টের জন্য আবেদন করতে পারেন।
সিভি আইডেন্টিফিকেশন নম্বর বা চাকরী ট্র্যাকিং নম্বর কী?
সিবি আইডেন্টিফিকেশন নম্বর হ’ল বিবি ই-রিক্রুটমেন্টে অনলাইনে পোস্ট করা নতুন সিভির বিপরীতে দেওয়া অনন্য নম্বর। সিভি আইডেন্টিফিকেশন নম্বর ব্যবহার করে, একজন আবেদনকারী আমাদের সাইটে বিজ্ঞাপনিত বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারেন। আবেদনকারীকে নতুন পোস্ট প্রয়োগের জন্য নতুন সিভি তৈরি করার দরকার নেই, তবে বর্তমান সিভি সম্পাদনা করতে এবং নতুন পোস্টের জন্য আবেদন করতে সিভি আইডেন্টিফিকেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করুন।
অন্যদিকে, জব ট্র্যাকিং নম্বরটি একটি পোস্ট এবং একটি সিভি আইডির বিপরীতে তৈরি করা হয়।
একজন আবেদনকারীর কাছে কেবল একটি সিভি আইডি থাকবে, তবে তার বিভিন্ন পোস্টের জন্য আলাদা আলাদা জব ট্র্যাকিং নম্বর থাকবে।
প্রথমবারের জন্য আবেদন করবেন কীভাবে?
“চাকরী প্রয়োগ করুন” পৃষ্ঠায়, “নতুন আবেদনকারী? এখনই নিবন্ধন করুন!” ক্লিক করুন আবেদন ফর্ম খুলতে লিঙ্ক। ফর্মটি পূরণ করার জন্য [উপরের ডান দিকের কোণায় দেওয়া] নির্দেশনা অনুসরণ করুন।
 আমি আমার সিভি আইডেন্টিফিকেশন নম্বর মনে করতে পারি না?
আপনার সিভি সনাক্তকরণ নম্বর অনুসন্ধান করার জন্য আপনার কাছে দুটি (02) বিকল্প রয়েছে 02 আপনি যদি নিজের নাম, পিতামাতার নাম, জন্ম তারিখ এবং পাসওয়ার্ড জব খোলার প্রতিটি পৃষ্ঠায় প্রদত্ত অনুসন্ধান সিভি ট্র্যাক আইডি লিঙ্কটি থেকে জানতে পারেন তবে আপনি সিভি আইডি অনুসন্ধান করতে পারেন। অথবা আপনি উল্লিখিত পরীক্ষার নাম, পিতামাতার নাম, জন্ম তারিখ এবং ফলাফল প্রকাশের তারিখে অনুসন্ধান করতে পারেন।
 আমি আমার পাসওয়ার্ড মনে করতে পারি না?
আপনি যদি নিজের সিভি আইডি, জন্ম তারিখ এবং সিভিতে প্রদত্ত ইমেল ঠিকানা জানেন তবে আপনি নিজের পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে পারেন। কাজের খোলার প্রতিটি পৃষ্ঠায় দেওয়া পাসওয়ার্ডটি রিসেট করুন লিঙ্কটি থেকে।
 আমার ফটো আমার ট্র্যাকিং পৃষ্ঠায় অনুপস্থিত, কী করব?
অনুপস্থিত ফটো / স্বাক্ষরের ক্ষেত্রে আবেদনকারী সম্পাদনা পুনঃসূচনা থেকে ফটো / স্বাক্ষর আপলোড করতে পারেন।
 কীভাবে আগের সিভি ব্যবহার করবেন, আমি অনলাইনে রেজিস্ট্রেশন করেছি?
আপনি যদি ইতিমধ্যে আমাদের সিভি ব্যাংকে নিবন্ধভুক্ত হয়ে থাকেন তবে আবেদন করতে আপনার আগের সিভি আইডেন্টিফিকেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করুন।
 অনলাইন আবেদনের বিষয়ে আমার যদি অন্য কোনও সমস্যা থাকে তবে আমি কোথায় যোগাযোগ করতে পারি?
আপনার নাম, বাবার নাম উল্লেখ করে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের (বিএসসিএস) অধীনে থাকা সমস্ত অনলাইন আবেদনের জন্য বাংলাদেশ ব্যাংকের (বিবি) এবং oa.query@bb.org.bd এর অনলাইন অ্যাপ্লিকেশনগুলির জন্য oahr.query@bb.org.bd মেইল ​​করুন, মায়ের নাম এবং জন্ম তারিখ এবং আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন
 আমি আমার কাজ ট্র্যাকিং নম্বর মনে করতে পারি না? আমি কীভাবে আমার প্রবেশপত্র পেতে পারি?
আপনার সিভি আইডি ব্যবহার করে আপনি প্রবেশপত্রের মুদ্রণ করতে পারেন। সেক্ষেত্রে, “সিভি পরিচয় নম্বর দ্বারা প্রবেশপত্র প্রিন্ট করতে এখানে ক্লিক করুন!” লিঙ্কটি ক্লিক করুন! তালিকা থেকে পোস্টটি নির্বাচন করুন, আপনার সিভি আইডি এবং পাসওয়ার্ড টাইপ করুন।
 আমি কখন আমার শংসাপত্র এবং প্রাসঙ্গিক কাগজপত্র প্রেরণ করব?
আপনাকে এখনই কোনও শংসাপত্র বা কাগজপত্র প্রেরণ করতে হবে না, এটি পরে বলা হবে।
 ট্র্যাকিং পৃষ্ঠায়, আমার স্থায়ী ঠিকানা প্রদর্শিত হচ্ছে। আমার স্থায়ী ঠিকানা থেকে আমার পরীক্ষার কার্ড সংগ্রহ করতে হবে?
পরীক্ষার প্রবেশপত্র বা সাক্ষাত্কার কার্ড উপস্থাপিত ঠিকানায় প্রেরণ করা হবে।
 আমি কীভাবে আমার প্রবেশপত্র প্রিন্ট করতে পারি?
মুদ্রণ প্রবেশ পৃষ্ঠায় আপনি আপনার সিভি পরিচয় নম্বর বা চাকরী ট্র্যাকিং নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে আপনার প্রবেশপত্র ডাউনলোড বা মুদ্রণ করতে পারেন। ট্র্যাকিং নম্বরটির জন্য ডিফল্ট পাঠ্যবক্সটি দেখানো হবে।
 আমি অনলাইনে আমার জীবনবৃত্তান্ত জমা দেওয়ার পরে কী হবে?
একবার আপনি কোনও পজিশনে আবেদনের পরে, আপনি একটি আবেদন ট্র্যাকিং পৃষ্ঠা পাবেন যা আপনার আবেদনের প্রাপ্তি নিশ্চিত করে। পৃষ্ঠাটি মুদ্রণ এবং সংরক্ষণ করুন।
 আমি আমার সিভি আইডেন্টিফিকেশন নম্বর ব্যবহার করে নতুন পোস্টের জন্য আবেদন করতে পারি না? এটি রেফারেন্স চাইছে, কোনটি অক্ষম?
এই ক্ষেত্রে আপনাকে রেফারেন্স তথ্য রাখতে আপনার জীবনবৃত্তান্ত সম্পাদনা করতে হবে। আপনার জীবনবৃত্তান্ত সম্পাদনা করতে উপরের ডানদিকে কোণার জব তালিকার পৃষ্ঠাতে “পুনরায় সম্পাদনা সম্পাদনা করুন” লিঙ্কটি ক্লিক করুন। আপনার সিভি আইডেন্টিফিকেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন এবং রেফারেন্স তথ্য রাখার জন্য আপনার জীবনবৃত্তান্ত সম্পাদনা করুন।

বাংলাদেশ ব্যাংক ইরিক্রুটমেন্ট
Bangladesh bank erecruitment