বাংলাদেশ কোস্টগার্ডে নিয়োগ

coastguard jobs
Share in social media...

বাংলাদেশ কোস্টগার্ডে অসামরিক জনবলের রাজস্ব খাতভূক্ত আটটি পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসব পদে মোট ৩৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

Bangladesh coast guard job circular

পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি। প্রতি মিনিটে সাঁটলিপিতে বাংলায় সর্বনিম্ন ৫০ ও ইংরেজিতে সর্বনিম্ন ৮০ শব্দের এবং কম্পিউটার মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২৫ ও ইংরেজিতে সর্বনিম্ন ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

পদের নাম: উচ্চমান সহকারী
পদসংখ্যা: ২
যোগ্যতা: বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২৫ ও ইংরেজিতে সর্বনিম্ন ৩০ শব্দের গতি থাকতে হবে।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৩
যোগ্যতা: বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি। প্রতি মিনিটে সাঁটলিপিতে বাংলায় সর্বনিম্ন ৪৫ এবং ইংরেজিতে সর্বনিম্ন ৭০ শব্দের গতি থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২৫ ও ইংরেজিতে সর্বনিম্ন ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা

পদের নাম: অটোমেকানিক
পদসংখ্যা: ২
যোগ্যতা: এসএসসি/সমমান পাস এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে দ্বিতীয় শ্রেণি/সমমানের জিপিএতে এক বছর মেয়াদি ট্রেড কোর্স পাস।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি পাস এবং কম্পিউটার মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২০ ও ইংরেজিতে সর্বনিম্ন ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম: ইলেকট্রিশিয়ান
পদসংখ্যা: ১
যোগ্যতা: বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাস এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে অটো ইলেকট্রিশিয়ান সনদপ্রাপ্ত হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম: ফটোকপি অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি পাস
বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ২৪
যোগ্যতা: এসএসসি/সমমান পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

যেভাবে আবেদন: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা এই ওয়েবসাইটের http://bcg.teletalk.com.bd মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, নিয়োগ সম্পর্কিত যেকোনো সর্বশেষ তথ্য বাংলাদেশ কোস্টগার্ডের ওয়েবসাইটে (http://www.coastguard.gov.bd) পাওয়া যাবে। অনলাইনে আবেদন ও টাকা জমার কাজ প্রার্থীকে নিজে করতে হবে। অন্য কোনো মাধ্যম থেকে আবেদন করে প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আগেই আবেদন করতে বলা হয়েছে।

আবেদনের শেষ সময়: ১০ জানুয়ারি ২০২।

Post expires at 8:21am on Sunday January 9th, 2022

Tags: