ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন নিয়োগ

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে পারবেন।

BTC job circular

তিনটি পদে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন। পদগুলো হলো গবেষণা অফিসার, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর ও সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণসাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীকে ৩১ মার্চের মধ্যে ডাকে আবেদনপত্র পাঠাতে হবে।

গবেষণা অফিসার পদে দুই, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে দুই ও সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে একজন নিয়োগ পাবেন। ২০২১ সালের ৪ মার্চ গবেষণা অফিসার পদে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত হতে হবে। অন্যান্য পদে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের যোগ্যতা:
প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:
সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুন বাগিচা, ঢাকা-১০০০।

Deadline: Before – Thursday April 1st, 2021

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন নিয়োগ
BTC job circular