একাদশ শ্রেণিতে ক্লাস শুরু ২ মার্চ

Education Board Notice
Share in social media...

চলতি বছর যারা এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের ক্লাস শুরু হবে আগামী ২ মার্চ। এর আগে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

ভর্তি প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে। মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা আজ থেকে ভর্তির জন্য আবেদন করতে পারবে। আবেদন করা যাবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

Education Board Notice


একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে আগের মতোই এসএসসি বা সমমানের পরীক্ষার ফলের ভিত্তিতে। ভর্তির জন্য কোনো পরীক্ষা হবে না।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইটে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা প্রকাশ করা হয়। ওই নীতিমালায় এসব তথ্য জানানো হয়েছে।
ভর্তির নীতিমালায় বলা হয়েছে, সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য শুধু অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এ ওয়েবসাইটের (www.xiclassadmission.gov.bd) মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে। ৮ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন নেওয়া হবে।

নীতিমালায় আরও জানানো হয়েছে, ভর্তির জন্য ১৫০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। সর্বনিম্ন ৫টি ও সর্বোচ্চ ১০টি কলেজ বা সমমানের প্রতিষ্ঠানের জন্য পছন্দক্রমের ভিত্তিতে আবেদন করতে পারবে।

3 thoughts on “একাদশ শ্রেণিতে ক্লাস শুরু ২ মার্চ”

  1. автомобилна камера магазинриболовни примамки да поръчампакет магазинрезервни части и аксесоари с доставкааниме костюми с доставка купува брошки

Leave a Reply

Your email address will not be published.