বিনা মূল্যে ইংরেজি শিক্ষা

বিনা মূল্যে ইংরেজি শিক্ষা
Free English course

যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধির জন্য বিনা মূল্যে অনলাইন কোর্সের আয়োজন করেছে। ২০ এপ্রিলের মধ্য। ৩০ এপ্রিলের মধ্যে শেষ হবে এই অনলাইন কোর্স।

Free English course

বাংলাদেশি ও আমেরিকানদের মধ্যে বৃহত্তর সহযোগিতা, সংলাপ ও পারস্পরিক বোঝাপড়া উৎসাহিত করতে ‘সংবাদমাধ্যম সম্পর্কে জ্ঞান বাড়াতে ইংরেজি’ শীর্ষক এই কোর্সটি এ বছর বাংলাদেশে যুক্তরাষ্ট্র মিশনের সহায়তাপ্রাপ্ত কর্মসূচিগুলোর অন্যতম। এ ছাড়াও কোসটির বিস্তারিত জানতে পারেবেন https://bd.usembassy.gov/bn/24544-bn/?fbclid=IwAR2gzlDXA5BIQKwZyLPB1NVTlqs_rMoLObmRkRQq7DKv9ZR5ncDe8Opfmm4 এ

Read Also:  একাদশে ভর্তির সময় বাড়ল

ঢাকার মার্কিন দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিবন্ধনের পর কোর্সে অংশ নিতে দিন বা রাত যেকোনো সময় লগইন করতে পারবেন অংশগ্রহণকারীরা। কোর্সের সবগুলো পাঠ অবশ্যই ৩০ এপ্রিলের মধ্যে শেষ করতে হবে। ৭০ শতাংশ বা তার বেশি স্কোর নিয়ে নির্ধারিত কার্যক্রম সম্পন্নকারীরা একটি ডিজিটাল ব্যাজ ও সনদ পাবেন। ‘সংবাদমাধ্যম সম্পর্কে জ্ঞান বাড়াতে ইংরেজি’ শীর্ষক এই কোর্সটি যাদের মাতৃভাষা ইংরেজি নয়, তাদের মধ্যে ভাষার দক্ষতা এবং সংবাদমাধ্যম বিষয়ে জ্ঞান বাড়াতে আগ্রহীদের জন্য প্রণয়ন করা হয়েছে। কোর্সে অংশগ্রহণকারীরা অনুসন্ধান করে দেখবেন কীভাবে সময়ের সঙ্গে সঙ্গে সংবাদমাধ্যমের পরিবর্তন এসেছে।

Read Also:  NU results - অনার্স তৃতীয় বর্ষের ফল প্রকাশ

কোর্সে অংশগ্রহণ করতে নিবন্ধন করতে হবে আগ্রহীদের। ২০ এপ্রিল পর্যন্ত এই কোর্সে নিবন্ধন করা যাবে। নিবন্ধন শেষে কোর্সে অংশগ্রহণ করা যাবে। ৩০ এপ্রিলের মধ্যে শেষ হবে এই অনলাইন কোর্সছবি: দূতাবাসের ওয়েবসাইট
অনলাইন প্রফেশনাল ইংলিশ নেটওয়ার্ক (OPEN) যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেটের একটি উদ্যোগ। এর উদ্দেশ্য হচ্ছে বিশ্বব্যাপী শিক্ষকদের মধ্যে ইংরেজি ভাষার দক্ষতা উন্নয়ন এবং আমেরিকান ও অন্যান্য দেশের নাগরিকদের মধ্যে সাংস্কৃতিক বোঝাপড়া গড়ে তোলা।
কোর্স সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য দেখুন: https://www.openenglishprograms.org/MOOC.

Read Also:  UGC notice - ইউজিসি নোটিশ

Leave a Comment