ত্বক ফর্সা করার ঘরোয়া উপায়

অনেকেই জানতে চান কিভাবে হাত, পা ফর্সা করা যায়। তাই তাদের জন্য এই ছোট টিপস।আমাদের অনেকের মুখের চেয়ে হাত পা কালো, তাই দেখতে খারাপ দেখায়। এই সমস্যা থেকে মুক্তির জন্য আপনারা একটা প্যাক ব্যবহার করতে পারেন ।

How to whitening skin

এই প্যাক ব্যবহার করলে আপনার ত্বকের মরা কোষ দূর হবে, ত্বকের কালচে ভাব দূর করবে ।এই প্যাক টি হচ্ছে কার্যকারি একটি প্যাক।

ধাপ সমূহ:

ক্লিনজিন : প্রথমে হাত ও পা কুসুম গরম পানিতে শ্যাম্পু দিয়ে ৫ মিনিট পা ভিজিয়ে রাখুন এবং ম্যাসাজ করে পরিষ্কার করে নিন।তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন । এতে করে আপনার স্কিন টা পরিষ্কার হবে।

স্ক্রাবিং : স্ক্রাবিং এর উপকারিতা সবাই কম বেশী জানেন। এটি ত্বকের মরা কোষ দূর করে ত্বককে করবে আরো গ্লোইং। এর জন্য প্রয়োজন: ২ চামচ চালের গুঁড়ো , ১ চামচ কমলার খোসা গুঁড়ো এবং পরিমাণ মতো কাচা দুধ।

সবগুলো উপকরণ এক সাথে মিক্সড করে ৫ – ৬ মিনিট স্কিন টা স্ক্রাব করুন। স্ক্রাব করা হলে উপাদান গুলো শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এই ফাকে তৈরি করে ফেলুন হোয়াইটিং প্যাক। এবার শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ত্বকটা মুছে নিন।

হোয়াইটনিং প্যাক: হোয়াইটনিং প্যাক তৈরি করার জন্য যা যা লাগবে : ৩ চামচ মুলতানি মাটি, ১ চামচ নিম গুড়া, এটি ত্বকের রোগ জীবাণু ধ্বংস করবে, ২ চামচ বেসন এবং পরিমাণ মতো টমেটোর রস।

সবগুলো উপকরণ এক সাথে মিক্সড করে ত্বকে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। মূলতানি মাটি, বেসন ও টমেটোর রস আপনার ত্বকের ভিতর থেকে ফর্সা করবে।

নোট : এটি সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করবেন, ১ দিন পর পর এবং প্যাক টি ইউজে আপনারা ১ মাসেই ফলাফল পাবেন।

Leave a Reply

FREELANCING
EDUCATION
CONTRIBUTION
Language »
Scroll to Top