1.03K views

সিম রেজিস্ট্রেশন চেক | বাংলাদেশের অনেক মোবাইল ব্যবহারকারী এখনও জানেন না তার নামে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে। মোবাইলফোন ব্যবহারকারীর একটি এনআইডির বিপরীতে রেজিস্ট্রেশনকৃত মোবাইল সিমের সংখ্যা ঘরে বসেই জানা যাবে।

সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

Sim registration check
সিম রেজিস্ট্রেশন চেক

 

আপনার সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা আছে অথবা একটি আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে তা জানার জন্য আমরা তিনটি পদ্ধতি অনুসরণ করতে পারি।

  1. কোড ডায়াল করে।
  2. কাস্টমার কেয়ারে কল করে।
  3. কাস্টমার কেয়ার এ উপস্থিত হয়।

এই পদ্ধতিগুলো অনুসরণ করে আমরা খুব সহজেই আমাদের গুরুত্বপূর্ণ সিম চেক করতে পারব। এছাড়াও আপনি সরাসরি কাস্টমার কেয়ার অফিসে গিয়েও আপনার সিমটি চেক করতে পারবেন।

কোড ডায়াল করে সিম রেজিস্ট্রেশন চেক

কোড ডায়াল  করে Sim registration check করা খুবই সহজ একটি  পদ্ধতি।এই পদ্ধতিতে আপনার ভোটার আইডি কার্ডের শেষের চার সংখ্যা ব্যবহার করে খুব সহজেই  চেক করতে পারবেন।

সিম রেজিস্ট্রেশন চেক করুন (৩ উপায়ে)

  • এর জন্য আপনাকে *16001# ডায়াল করতে হবে।
  • এবং ডায়াল করার পরে ফিরতি একটি মেসেজ আসবে যা দেখতে নিচের ছবির মত হবে । এখানে আপনার ভোটার আইডি কার্ডের শেষের চার সংখ্যা দিতে বলবে ।

সিম রেজিস্ট্রেশন চেক করুন (৩ উপায়ে)

 
  • এখন আপনার ভোটার আইডি কার্ডের শেষের চার সংখ্যা দিয়ে সেন্ড করুন । কিছু সময় অপেক্ষা করলে ফিরতি ম্যাসেজ এর মাধ্যমে আপনার এনআইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছিল  তা দেখতে পাবেন।

সিম রেজিস্ট্রেশন চেক করুন (৩ উপায়ে)

এবং এখানে প্রিপেড  এবং পোষ্টপেইড সবসিম যাচাই করতে পারবেন। তবে আমরা প্রত্যেকটি  সিম অপারেটর এর তথ্য আলাদা আলাদা বের করতে পারি । এবং এই সেবাটি নেয়ার জন্য আপনার কোন  টাকা লাগবে না।ফ্রী এই সেবাটি  গ্রহণ করতে পারবেন।

কাস্টমার কেয়ারে কল দিয়ে সিম রেজিস্ট্রেশন চেক

আপনি যে কোন অপারেটরের সিম ব্যবহার করেন না কেন প্রত্যেকটি সিমের একটি কাস্টমার কেয়ার নাম্বার থাকে। তাই প্রত্যেকটি সিমের নির্দিষ্ট কাস্টমার কেয়ারের নাম্বারে কল করে আপনার ভোটার আইডি কার্ডের শেষের চার সংখ্যা দিয়ে আপনার ভোটার আইডি কার্ডে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে তা জানতে পারবেন।

সরাসরি কাস্টমার কেয়ার এ উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন যাচাই

এছাড়াও আপনি যে সিম ব্যবহার করেন সেই সিমের কাস্টমার কেয়ারে গিয়েও সরাসরি আপনার ভোটার আইডি কার্ডে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে তা যাচাই করতে পারবেন।এর জন্য অবশ্যই আপনাকে ভোটার আইডি কার্ড সাথে নিয়ে যেতে হবে । এবং যেই সিমটি দিয়ে চেক করবেন সেটিও সাথে নিতে হবে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির তথ্য মতে একটি ভোটার আইডি কার্ডের সর্বোচ্চ ১৫ টা সিম নিবন্ধন করতে পারবেন। তাই আপনার ভোটার আইডি কার্ড বা এনআইডি কার্ড এ কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে তা আজই জেনে নিন।

careerbd Changed status to publish April 21, 2024

0 Answers

Write your answer.
FREELANCING
EDUCATION
CONTRIBUTION
Language »