93 views

বাইক বা গাড়ি নিয়ে রাস্তায় বেরলে অনেক সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। তার মধ্যে রয়েছে ট্রাফিক জরিমানা। ট্রাফিক রুল অমান্য করলেই হয় জরিমানা না হয় শাস্তি পেতে হয়।

Traffic fine payment online

Traffic fine payment online
Traffic fine payment online

কোনও কারণে জরিমানার অঙ্ক বেশি হলে সেই পরিমাণ টাকা নগদ থাকে না। যার ফলে অনলাইনই ভরসা । এতে সুবিধা হল, নগদ না থাকলেও কোনও সমস্যার মুখোমুখি হতে হয় না।

ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

প্রিয় বন্ধুরা, আমাদের আজকের ব্লগে জানাবো অনলাইনে ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম গুলো সম্পর্কে। অনলাইনের মাধ্যমে খুব সহজেই ট্রাফিক ফাইন পেমেন্ট করা যায়। অনলাইনে মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে ট্রাফিক ফাইন পেমেন্ট সহজেই দেয়া সম্ভব।

বর্তমানে সব কিছুতেই যেন ডিজিটাল এর ছোয়া লেগেছে। আমাদের নিত্যদিনের কাজ গুলো সব অনলাইনে সহজেই সমাধান করা যাচ্ছে। ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবা উপায় অনলাইনে ট্রাফিক ফাইন সহজেই পেমেন্ট করার সিস্টেম যোগ করে দিয়েছে।

উপায় দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্ট করার নিয়ম

ট্রাফিক ফাইন দেয়ার জন্য অনেক কষ্ট করে সবার সাথে ভিড়ের মধ্যে না দাঁড়িয়ে উপায় এপস ব্যবহার করে সহজেই পেমেন্ট করে দিতে পারবেন।

উপায় এপস দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্টঃ

১ম ধাপ- প্রথমে উপায় এপ এ লগ ইন করুন । আপনার নাম্বার ও পিন কোড দিয়ে।

২য় ধাপ- এবার “Traffic Fine” নামে একটি অপশন পাবেন “পেমেন্ট সার্ভিস” অপশন এর মধ্যে।

৩য় ধাপ- এবার নতুন একটি অপশন আসবে যেখানে লেখা থাকবে “Traffic Case Id” । ট্রাফিক কেস নাম্বার পাবেন ট্রাফিক ফাইন ধরার সময়ে দেওয়া স্লিপ নাম্বার থেকে।

৪র্থ ধাপ- এবার আপনার জরিমানার পরিমান দেখতে পারবেন। সবার নিচের দিকে দেখবেন পিন দেয়ার অপশন আছে। সেখানে আপনার উপায় একাউন্টের পিন নাম্বার দিন।

৫ম ধাপ- এবার দেখতে পারবেন ‘Slide To Confirm” এটা দিলেই আপনার ট্রাফিক ফাইন পেমেন্ট করা হয়ে যাবে।

উপায় ডায়াল কোড দিয়ে ট্রাফিক ফাইন পেমেন্টঃ

অনেকের কাছেই স্মার্টফোন থাকেনা। বা যখন প্রয়োজন হয় তখন ইন্টারনেট ডাটা কাজ করেনা। আবার অনেকের ক্ষেত্রে বাটন ফোনে উপায় একাউন্টের সিম কার্ড ঢুকানো থাকে যার ফলে কিভাবে ট্রাফিক ফাইন পেমেন্ট করবেন তা নিয়ে চিন্তায় ভুগেন। নিচের ধাপ গুলোতে দেখে নিন বাটন ফোন দিয়ে ট্রাফিক পেমেন্ট করার নিয়ম গুলো-

আপনার ফোনে ডায়াল করুন *২৬৮#
এবারে অনেক গুলো অপশন পাবেন। এখান থেকে ৬ নম্বর অপশনে দেখবেন ”Upay Payment” আপনাকে এই অপশনটি বেছে নিতে হবে।
এবার পেমেন্টে যাওয়ার পর দেখবেন ১ নাম্বারেই ট্রাফিক ফাইন অপশন আছে সেটা সিলেক্ট করুন।
এবার আপনাকে কেস আইডি নাম্বার টি লিখতে হবে।
সবশেষে আপনার পিন নাম্বার দিলে সফল ভাবে ট্রাফিক ফাইন পেমেন্ট দেয়া হয়ে যাবে।

ট্রাফিক ফাইন চেক করার নিয়ম

 

আপনার ট্রাফিক ফাইন কত টাকা এসেছে এটা দেখার জন্য আপনাকে উপায় এপস ব্যবহার করতে হবে। এখানের আপনার কাছে যদি কেস আইডি নাম্বার থাকে তাহলে কত টাকা ট্রাফিক ফাইন পরিশোধ করতে হবে সকল কিছুই দেখতে পারবেন খুব সহজেই।

 

careerbd Changed status to publish March 28, 2024

0 Answers

Write your answer.
FREELANCING
EDUCATION
CONTRIBUTION
Language »