Pakistan cricket – সিরিজ হারল পাকিস্তান

সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতেও স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে হেরেছে সফরকারী পাকিস্তান। ফলে টানা দুই হারে এক ম্যাচ আগেই সিরিজ হার নিশ্চিত হয়েছে তাদের।

Pakistan cricket

হ্যামিল্টনে আগে ব্যাট করে নিউজিল্যান্ডকে ১৬৪ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। কিন্তু এ লক্ষ্যকেও মামুলি বানিয়ে ফেলে কিউইরা। মাত্র এক উইকেট হারিয়েই জয় তুলে নেয় তারা।

রান তাড়ায় নেমে ১১ বলে ২২ রানের ঝড় তুলে মার্টিন গাপটিল ফিরলেও বাকি কাজটা হেসেখেলে সেরেছেন টিম শেইফার্ট আর কেন উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে তাড়া গড়েন ১২৯ রানের অবিচ্ছিন্ন জুটি।

৬৩ বলে ৮ চার আর ৩ ছক্কায় ৮৪ রানে অপরাজিত থাকেন টিম শেইফার্ট। সঙ্গে ৪২ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৭ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন এই ম্যাচেই একাদশে ফেরা অধিনায়ক উইলিয়ামসন।

এর আগে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজের ৫৭ বলে হার না মানা ৯৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৬৩ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল পাকিস্তান।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ম্যাচের মতোই কিউই বোলারদের তোপে পড়ে সফরকারিরা। টপ অর্ডারে যা একটু ভালো খেলছিলেন মোহাম্মদ রিজওয়ান, তিনিও ২০ বলে ২২ রানে আটকে যান। ১৬ রানে ২টি আর ৫৬ রানে ৪টি উইকেট হারিয়ে ধুঁকতে থাকে পাকিস্তান।

সেখান থেকে দলকে টেনে তুলেছেন ৪০ বছর বয়সী হাফিজ। তার প্রায় অর্ধেক বয়সী হায়দার আলি (৮), আবদুল্লাহ শফিকরা (০) যখন টি-টোয়েন্টির তারুণ্য মাঠে প্রমাণ করতে পারেননি, বর্ষীয়ান হাফিজ সেটি করে দেখিয়েছেন।

যখন যাকে সঙ্গে পেয়েছেন, জুটি গড়ার চেষ্টা করেছেন। কিন্তু রিজওয়ান ছাড়া কেউই বিশের ঘরও ছুঁতে পারেননি। শেষতক ৫৭ বলে ১০ বাউন্ডারি আর ৫ ছক্কায় হাফিজ অপরাজিত থাকেন ৯৯ রানে। এর মধ্যে শেষ বলে ছক্কাসহ শেষ ওভারে একটি চার আর দুটি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের টিম সাউদি বল হাতে আগুন ঝরিয়েছেন। ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৪টি উইকেট শিকার এই পেসারের।

Related Topics

BD cric – টেস্ট থেকে ছিটকে পড়লেন সাকিব

BD cric – উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলছেন না অলরাউন্ডার সাকিব আল হাসান।কুঁচকিতে চোটের কারণে ঢাকা টেস্টে খেলতে পারছেন না বিশ্বসেরা এ অলরাউন্ডার।সোমবার এ তথ্য নিশ্চিত করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। BD cric বিসিবি জানিয়েছে, চট্টগ্রাম টেস্টে বাম উরুতে চোট পান সাকিব। সেই চোটের কারণে ঢাকায় অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে খেলবেন না […]

Indian cricket – ভারতের লজ্জার রেকর্ড

Indian cricket – অ্যাডিলেড টেস্টের প্রথম দুই দিনে দারণ পারফরম্যান্স করে ভালো পজিশনেই ছিল সফরকারী ভারত। কিন্তু শনিবার তৃতীয় দিনের প্রথম সেশনে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি। এক ঘণ্টার ব্যবধানে মাত্র ৩৬ রানে অলআউট হয় তারা। Indian cricket ৮৮ বছর ধরে ক্রিকেট খেলে যাওয়া ভারত এ নিয়ে দুইবার টেস্টে পঞ্চাশ রানের […]

আফ্রিকা-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ বাতিল

সফর শেষ না করেই দক্ষিণ আফ্রিকা ছাড়তে হচ্ছে ইংল্যান্ডকে। করোনাভাইরাসের ছোবলে বাতিল হয়ে গেছে দুদলের ক্রিকেট সিরিজ। সফরকারী দলের দুই জন সদস্য করোনাভাইরাসে পজিটিভ হওয়ার কারণে এই সিদ্ধান্ত এসেছে। তবে আক্রান্তদের পরিচয় জানা যায়নি। eng vs sa সফরকারীদের টিম হোটেলের দুজন স্টাফ পজিটিভ ধরা পড়ার পর শনিবার অতিথি দলের ক্রিকেটারদের পরীক্ষা করা হয়েছে। এর প্রেক্ষিতে […]

Nepal T20 tri series

Nepal – Netherlands and Malaysia Tri series – T20 cricket Nepal T20 tri series DateMatch DetailsTime Apr 17, Sat Nepal vs Netherlands, 1st Match Tribhuvan University International Cricket Ground, Kirtipur 2:30 PM 08:30 AM GMT / 02:15 PM LOCAL Apr 18, Sun Malaysia vs Netherlands, 2nd Match Tribhuvan University International Cricket Ground, Kirtipur 12:30 PM 06:30 AM GMT / 12:15 […]

IPL T20 2021

Teams Mat Won Lost Tied NR Pts NRR Delhi Capitals 1 1 0 0 0 2 0.779 Kolkata Knight Riders 1 1 0 0 0 2 0.5 Punjab Kings 1 1 0 0 0 2 0.2 Royal Challengers Bangalore 1 1 0 0 0 2 0.05 Mumbai Indians 1 0 1 0 0 0 -0.05 […]

Pakistan cricket – সিরিজ হারল পাকিস্তান
pakistan cricket