ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

  • Post category:Freelancing
  • Post last modified:February 5, 2024

ক্রিপ্টোকারেন্সি থেকে আয়! ক্রিপ্টোকারেন্সি দিয়ে অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে যেমন: ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং: এটি বিভিন্ন ক্রিপ্টোকারেন্সির মধ্যে দর পরিবর্তন করে ক্রিপ্টোকারেন্সি কেনা বা বিক্রি করে লাভ করার প্রক্রিয়া। ট্রেডিং প্ল্যাটফর্ম বা সহায়ক এপ্লিকেশনের মাধ্যমে ব্যক্তিরা দৈনিক মুদ্রা পরিবর্তনের মধ্যে মুনাফা উপার্জন করতে পারে।

ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

ক্রিপ্টোকারেন্সি থেকে আয়
ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

ক্রিপ্টোকারেন্সি কী

ক্রিপ্টোকারেন্সি হল একটি ডিজিটাল মুদ্রা যা কম্পিউটার নেটওয়ার্কের মাধ্যমে বিনিময়ের মাধ্যম হিসেবে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে যা কোনো কেন্দ্রীয় কর্তৃপক্ষের উপর নির্ভর করে না, যেমন একটি সরকার বা ব্যাঙ্ক, এটিকে বজায় রাখতে বা বজায় রাখতে। ব্যক্তিগত মুদ্রার মালিকানার রেকর্ডগুলি একটি ডিজিটাল লেজারে সংরক্ষণ করা হয়, যা একটি কম্পিউটারাইজড ডেটাবেস যা শক্তিশালী ক্রিপ্টোগ্রাফি ব্যবহার করে লেনদেনের রেকর্ড সুরক্ষিত করতে।

কিছু সুপরিচিত ক্রিপ্টোকারেন্সি

বিটকয়েন,ইথেরিয়াম,কার্ডানো,এএমপি,ডগি কয়েন,এলনগেট,আইওটা,মুনশট,সেফমুন,টিথার,ভিটিএইচও,শিবা অনু

একই ভাবে, বিনান্স, কয়েনবেস এবং রবিনহুড ইত্যাদি হল ক্রিপ্টো কেনা বেচার প্ল্যাটফর্ম বা ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট।

ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার উপায়

ক্রিপ্টো দিয়ে অর্থ উপার্জন করার ক্ষেত্রে আপনার কাছে প্রচুর বিকল্প রয়েছে। মূলত, ক্রিপ্টোকারেন্সি দিয়ে বৈধ অর্থ উপার্জন এর জন্য আপনার জন্য বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে, ট্রেড করার সুস্পষ্ট উপায় ছাড়া। কিভাবে ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করা যায় তার জন্য কিছু কৌশল দেখে নেওয়া যাকঃ

 

১. বিনিয়োগ
কিছু সময় এর জন্য ক্রিপ্টো সম্পদ কেনা এবং ধরে রাখার দীর্ঘমেয়াদী কৌশল হল বিনিয়োগ। ক্রিপ্টো সম্পদগুলি সাধারণত কেনা এবং ধরে রাখার কৌশলের জন্য উপযুক্ত। এগুলি স্বল্পমেয়াদে অত্যন্ত অস্থির কিন্তু বৃদ্ধির জন্য প্রচুর দীর্ঘমেয়াদী সম্ভাবনা রয়েছে৷

বিনিয়োগ এর কৌশলটির জন্য আপনাকে আরও স্থিতিশীল সম্পদ সনাক্ত করতে হবে যা দীর্ঘমেয়াদী হবে। বিটকয়েন এবং ইথেরিয়াম এর মতো সম্পদ গুলি দীর্ঘমেয়াদী মূল্য বৃদ্ধি দেখায় এবং এই বিষয়ে একটি নিরাপদ বিনিয়োগ হিসাবে বিবেচিত হতে পারে।

২. ট্রেডিং
যদিও বিনিয়োগ একটি দীর্ঘমেয়াদী প্রচেষ্টা যা ক্রয় এবং ধরে রাখার কৌশলের উপর ভিত্তি করে, ট্রেডিং হল স্বল্পমেয়াদী সুযোগগুলিকে কাজে লাগাতে। ক্রিপ্টো বাজার অস্থির। এর অর্থ হল স্বল্পমেয়াদে সম্পদের দাম নাটকীয়ভাবে বাড়তে এবং কমতে পারে। একজন সফল ব্যবসায়ী হতে হলে আপনার সঠিক বিশ্লেষণাত্মক এবং প্রযুক্তিগত দক্ষতা থাকতে হবে।

আপনাকে তালিকাভুক্ত সম্পদের কর্মক্ষমতার উপর বাজার চার্ট বিশ্লেষণ করতে হবে যাতে আপনি মূল্য বৃদ্ধি এবং হ্রাস সম্পর্কে সঠিক ভবিষ্যদ্বাণী করতে পারেন। ট্রেড করার সময়, আপনি হয় একটি দীর্ঘ বা সংক্ষিপ্ত অবস্থান নিতে পারেন, আপনি একটি সম্পদ এর মূল্য বৃদ্ধি বা কমার আশা করছেন কিনা তার উপর নির্ভর করে। এর মানে হল ক্রিপ্টো মার্কেট বুলিশ বা বিয়ারিশ যাই হোক না কেন আপনি লাভ করতে পারেন। ট্রেডিং ক্রিপ্টো সম্বন্ধে আরও জানতে, ক্রিপ্টো ট্রেডিং- এর জন্য আমাদের সাথেই থাকুন।

৩. স্টেকিং
স্টেকিং হল ক্রিপ্টো লেনদেন যাচাই করার একটি উপায়। আপনি যদি স্টেকিং করেন তবে আপনার নিজের কয়েন আছে কিন্তু আপনি সেগুলি খরচ করেন না। পরিবর্তে, আপনি একটি ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটে কয়েন লক করুন। স্টেক নেটওয়ার্ক এর একটি প্রমাণ তারপর লেনদেন যাচাই করতে আপনার কয়েন ব্যবহার করে। আপনি এটি করার জন্য পুরষ্কার পাবেন। সংক্ষেপে, আপনি নেটওয়ার্কে কয়েন ধার দিচ্ছেন।

এটি নেটওয়ার্কটি কে তার নিরাপত্তা বজায় রাখতে এবং লেনদেন যাচাই করতে দেয়। আপনি যে পুরষ্কারটি পাবেন তা একটি ব্যাঙ্ক আপনাকে ক্রেডিট ব্যালেন্সের জন্য যে সুদের প্রদান করবে তার অনুরূপ। প্রুফ অফ স্টেক অ্যালগরিদম লেনদেন যাচাইকারীকে বেছে নেয় কয়েনের সংখ্যার উপর ভিত্তি করে যা আপনি বাজি ধরেছেন। এটি ক্রিপ্টো মাইনিংয় এর চেয়ে অনেক বেশি শক্তি- দক্ষ করে তোলে এবং আপনাকে ব্যয়বহুল হার্ডওয়্যার এর মালিক হওয়ার প্রয়োজন হয় না। আপনি অন্যান্য বিনিয়োগকারীদের কয়েন ধার দিতে এবং সেই ঋণে সুদ জেনারেট করতেও বেছে নিতে পারেন। অনেক প্ল্যাটফর্ম ক্রিপ্টো ঋণ প্রদানের সুবিধা দেয়।

৪. ক্রিপ্টো সোশ্যাল মিডিয়া
একাধিক ব্লকচেইন- ভিত্তিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আপনাকে কন্টেন্ট তৈরি এবং কিউরেট করার জন্য পুরস্কৃত করবে। আপনাকে প্রায়শই প্ল্যাটফর্ম এর দেশীয় মুদ্রা দিয়ে পুরস্কৃত করা হয়।

৫. মাইনিং
ক্রিপ্টোকারেন্সি মাইনিং হল আসল পথপ্রদর্শক দের মতো ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কীভাবে অর্থ উপার্জন করা যায়। মাইনিং এখনও কাজের প্রক্রিয়ার প্রমাণের একটি গুরুত্বপূর্ণ উপাদান। এটি যেখানে একটি ক্রিপ্টোকারেন্সির মান তৈরি হয়।

আপনি যদি একটি ক্রিপ্টোকারেন্সি খনি করেন, তাহলে আপনাকে নতুন কয়েন দিয়ে পুরস্কৃত করা হবে। আমার জন্য, আপনার প্রয়োজন প্রযুক্তিগত দক্ষতা এবং বিশেষ হার্ডওয়্যারে অগ্রিম বিনিয়োগ। মাইনিং একটি উপসেট হিসাবে একটি মাস্টার নোড চলমান. এটির জন্য দক্ষতা এবং উল্লেখযোগ্য অগ্রগতি এবং চলমান বিনিয়োগ প্রয়োজন।

৬. Airdrops
সচেতনতা সৃষ্টির জন্য এয়ারড্রপ এবং বিনামূল্যের টোকেন বিতরণ করা হয়। একটি এক্সচেঞ্জ একটি প্রকল্পের জন্য একটি বড় ব্যবহারকারী বেস তৈরি করতে একটি airdrop করতে পারে. একটি এয়ারড্রপের অংশ হওয়াতে আপনি একটি বিনামূল্যের মুদ্রা পেতে পারেন যা আপনি জিনিস কিনতে বা বিনিয়োগ বা ব্যবসা করতে ব্যবহার করতে পারেন।

একটি ব্লকচেইন একটি প্রোটোকলের পরিবর্তন বা আপগ্রেডের কারণে যা নতুন কয়েন তৈরি করে। আপনি যদি মূল চেইনে কয়েন রাখেন, তাহলে আপনি সাধারণত নতুন নেটওয়ার্কে বিনামূল্যে টোকেন পাবেন।

কোন মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি থেকে আয় শুরু করবেন

আপনি যদি স্টেকিং শুরু করতে চান, তাহলে শুরু করার জায়গা হল আপনি ইতিমধ্যেই ব্যবহার করছেন এমন একটি ক্রিপ্টো এক্সচেঞ্জ এই বিকল্পগুলি অফার করে কিনা তা দেখে। Binance, FTX, Coinbase, TradeStation, Kraken, এবং অন্যান্য আর্থিক পরিষেবা যা ক্রিপ্টো করে তারা Ethereum, Tezos, Polkadot, এবং Solana সহ মুদ্রার স্টকিং অফার করতে পারে।

এই দিক থেকে, PancakeS wap, Curve Finance, Uniswap, SushiSwap, এবং Raydium হল কয়েকটি পরিষেবা যা টোকেন গুলি অদলবদল করার, তারল্য পুল যোগ করার এবং বিনিয়োগ করার ক্ষমতা প্রদান করে৷ এগুলি সাধারণত ক্রিপ্টো ওয়ালেট এর মাধ্যমে অ্যাক্সেস করা হয় যা পরিষেবার সাথে সংযোগ করে এবং আপনাকে তহবিল যোগ করতে এবং তোলার অনুমতি দেয়।

এছাড়াও লাভগুলি অত্যন্ত অসামঞ্জস্যপূর্ণ হতে পারে, এবং অতি- উচ্চ APY হারের সাথে নতুন টোকেনের উত্থান প্রায়ই নতুন ক্রিপ্টোকারেন্সি তে প্রবেশকারী দের পুল গুলিতে প্রলুব্ধ করতে পারে যা দ্রুত পাম্প এবং ডাম্প করে। কিন্তু অনেক ব্যবসায়ী যারা দীর্ঘ মেয়াদে ক্রিপ্টো তহবিল ধরে রেখেছেন তারা তাদের হোল্ডিংয়ে ফেরত পাওয়ার জন্য টুলবক্সে আরও স্থিতিশীল কয়েন সহ স্টেকিং এবং আরও কিছু ক্রিপ্টোকারেন্সি থেকে আয় করার উপায় খুঁজে পাচ্ছেন।

 

যদি আপনি ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে ভালো ভাবে বুঝতে পারেন তাহলে এই ফীল্ডে আপনি আপনার ক্যারিয়ার গড়তে পারেন এবং এখান থেকে ভালো পরিমাণ অর্থ আয় করতে পারবেন।

You are currently viewing ক্রিপ্টোকারেন্সি থেকে আয়
ক্রিপ্টোকারেন্সি থেকে আয়

Leave a Reply