বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বিআইডিএস নিয়োগ বিজ্ঞপ্তি

  • Post category:Uncategorized
  • Post last modified:February 8, 2024

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির পদে ৬ষ্ঠ ও ১২তম গ্রেডে স্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

BIDS job circular

BIDS job circular
BIDS job circular

 

  • ১. পদের নাম: প্রোগ্রামার
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ ৪ বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত বা সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সিনিয়র কম্পিউটার অপারেটর, সহকারী প্রোগ্রামার বা সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী হিসেবে অন্যূন ৪ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। প্রোগ্রামিং করার ক্ষেত্রে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। এ ক্ষেত্রে স্ট্যাটা প্রোগ্রামিং করার ক্ষেত্রে দক্ষতা অতিরিক্ত যোগ্যতা বলে বিবেচিত হবে। ওয়েব ডিজাইন, ডেভেলপমেন্ট এবং ওয়েব সিকিউরিটি বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড–৬)। এ ছাড়া বিধি অনুযায়ী অন্যান্য ভাতা আছে।
  • ২. পদের নাম: উচ্চমান সহকারী (ইউডিএ)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অথবা এইচএসসি বা এসএসসি পাসসহ করণিক বা টাইপিস্ট হিসেবে ৬ বছরের অভিজ্ঞতা।
    বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)। এ ছাড়া বিধি অনুযায়ী অন্যান্য ভাতা আছে।
  • ৩. পদের নাম: পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট (ইউডিএ)
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিসহ ইংরেজিতে সাবলীল ও অতীত অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)। এ ছাড়া বিধি অনুযায়ী অন্যান্য ভাতা আছে।

আবেদন যেভাবে: সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি, নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপিসহ পরীক্ষা পাসের প্রাপ্ত বিভাগ, শ্রেণি, জিপিএ, পাসের সন উল্লেখ করে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত (২৫ ফেব্রুয়ারি তারিখে আবেদনকারীর বয়স ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর উল্লেখসহ)–সংবলিত আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর বাঁ পাশে আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে।

 

BIDS job circular
BIDS job circular

 

আবেদন ফি: ‘সচিব, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান, ঢাকা’ শিরোনামে অগ্রণী ব্যাংক লিমিটেড, প্রধান শাখা, ঢাকার অনুকূলে ১ নম্বর পদের জন্য ৫০০ টাকা এবং ২ ও ৩ নম্বর পদের জন্য ৩০০ টাকার পে-অর্ডার বা ডিডি (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস), ই-১৭, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।

আবেদনের শেষ সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২৪।

You are currently viewing বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বিআইডিএস নিয়োগ বিজ্ঞপ্তি
BIDS job circular

Leave a Reply