ফাইবার থেকে কিভাবে আয় করবেন

fiverr earning

ফাইবার হলো একটি ফ্রিলানসিং মার্কেটপ্লেস যেখানে আপনি সকল ফ্রিলানসিং সার্ভিস পেয়ে থাকবেন। থেকে বায়াররা প্রফেশনাল ফ্রিল্যান্সারদের খুজে বের করতে পারেন। এখানে আপনি যদি একজন ফ্রিল্যান্সার হোন তাহলে আপনার সার্ভিসগুলোকে সাজিয়ে রাখতে পারেন গিগ আকারে যেখান থেকে বায়াররা পছন্দমতো বেছে নিতে পারে আপনাকে। এটি এমন একটি মার্কেটপ্লেস যেখানে সকল রকমের ফ্রিলানসিং সার্ভিস কেনা বেচা হয়ে থাকে।

fiverr earning

Contents of Post

ফাইবার এ যে সকল কাজ পাওয়া যায় :
গ্রাফিক ডিসাইন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ডাটা এন্ট্রি, ওয়েব ডিসাইন, লোগো ডিসাইন, ট্রান্সলেশন,ওয়েব ট্রাফিক,ওয়েব ডেভেলপমেন্ট, মার্কেটিং,ইনফ্লুয়েন্সের মার্কেটিং, এডভারটিসিমেন্ট, ভিডিও এডিটিং, কনটেন্ট রাইটিং ইত্যাদি বিভিন্ন রকমের সার্ভিস বেচাকেনা হয় ফাইবার এ।

এইরকম আরো অনেক কাজ আপনি ঘরে বসে করতে পারবেন সহজে ফাইবার এর মাধ্যমে।

ফাইবার কাজ করার নিয়ম:
-একটি আইপি নিয়ে ইন্টার্নেট সংযোগ।
-একটি ইমেইল নিয়ে ফাইবার একাউন্ট তৈরি।
-একটি ডিভাইস নিয়ে এক একাউন্ট তৈরি করা।
-ফাইবার অ্যাপ ইন্সটল করা।
-বায়ার রিকোয়েস্ট ডেইলি পাঠানো।
-ফাইবার গিগ তৈরি করা।
-ফাইবার প্রোফাইল এ স্কিল এড করা।
-নিয়োমিত Fiverr একাউন্ট ব্যবহার করা।
-সোশ্যাল মিডিয়াতে গিগ শেয়ার করা।
-নির্দিষ্ট ক্যাটাগরি সিলেক্ট করে এটির উপর গিগ তৈরি করা।
-fiverr এর রোলস ফলো করে কাজ করা।
-ওয়েবসাইট এর টার্ম এন্ড কন্ডিশন মেনে কাজ করা।

একাউন্ট তৈরি:
আপনি যদি নতুন ইউজার হোন তাহলে আপনি প্রথমে Fiverr.com এ একাউন্ট তৈরি করতে হবে। একাউন্ট তৈরি করতে হলে একটি ইমেইল আইডি থাকতে হবে। একাউন্ট তৈরি করার পর মোবাইল ভেরিফাই ও ইমেইল ভেরিফাই করে নিতে হবে। পরে সেটিংস এ ডোকে প্রোফাইল ১০০% করে নিবেন। এর পর আপনার স্কিল অনুযায়ী কয়েকটি গিগ তৈরি করে নিন। গিগ এর নিম্ন প্রাইস রাখুন $৫ বেসিক প্রাইস। এবার বায়ার রিকোয়েস্ট দিতে থাকুন প্রতিদিন নিয়ম অনুযায়ী। কাজ এভাবে করুন ইনকাম হবে হবেই।

ফাইবার থেকে কিভাবে টাকা উত্তোলন:
এই বার আসি গুরুত্বপূর্ণ পয়েন্টে, কাজ করলাম ইনকাম ফাইবার একাউন্টে জমা হলো কিন্তু হাতে টাকা আনবো কি করে। ফাইবার এর একাউন্টে যখন $৫০ হয়ে যাবে তখন আপনি এটি ট্রান্সফার করে আনতে পারবেন বা উইথড্র করে নিতে পারবেন। কিভাবে বা কোথায় উইথড্র করবেন তা জেনে নিন। আইডি বা একাউন্ট করার পর আপনি একটি পাইওনিয়ার একাউন্ট করে নিবেন। আপনার পাইওনিয়ার একাউন্টে আইডিকার্ড অনুযায়ী সকল তথ্য দিবেন এটি ভেরিফাই করে নিবেন এবার এটি ফাইবার এর সাথে এড করে নিবেন। আপনার একাউন্টে যখন ৫০ ডলার হবে তখন আপনি পাইওনিয়ার কার্ডে উইথড্র দিবেন ১-২ দিন পরে আপনার ফাইবার এর টাকা পাইওনিয়ার কার্ডে জমা হবে। পরে পাইওনিয়ার এর সাথে আপনার বাংলাদেশি ব্যাংক একাউন্ট এড করে নিবেন। যেকোন একটি ব্যাংক একাউন্ট হলে হবে। এর পর পাইওনিয়ার থেকে আপনার ব্যাংকে উইথড্র দিন এবার আপনার হতে টাকা চলে আসবে এইভাবে টাকা আপনি ফাইবার থেকে আপনার হাতে আসবে।

1 thought on “ফাইবার থেকে কিভাবে আয় করবেন”

  1. Pingback: A片