অনলাইন আয়ের বিভিন্ন উপায়

make money online : অনলাইন উপার্জন বর্তমানে বাংলাদেশের যুব সমাজের মধ্যে এক গুরুত্যপূর্ণ এবং আলোচিত বিষয় । চাকরি খোঁজার পাশা পাশি যুব সমাজের এক বিশাল জনগোষ্টি অনলাইন উপার্জন বা অনলাইন আর্নিং এর প্রতি ধাবিত হচ্ছে , যাঁকে আমরা Outsourcing পেশা হিসেবে জানি । অনলাইন থেকে যে কেউ উপার্জন করতে পারে । আপনি যদি কম্পিউটারের বেসিক জ্ঞানসম্পন্ন একজন কঠোর পরিশ্রমী মেধাবী ব্যক্তি হন এবং আপনার যদি একটা কম্পিউটার এবং বাসায় ইন্টারনেট সংযোগ থাকে তাহলে আপনি ও ঘরে বসে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন ।

Make Money Online – উপায় 

 

অনলাইন থেকে ভিবিন্ন উপায়ে উপার্জন করা যায় । অনলাইন থেকে উপার্জনের সব চেয়ে বড় প্রতিবন্ধকতা হচ্ছে সঠিক তত্থাবধান ও আর্নিং এর উপযুক্ত উৎস নির্বাচন । এ ক্ষেত্রে আমাদের ব্লগ অনুসরণ করুন আশা করি আপনি অনেক কিছু শিখতে পারবেন । অনলাইন আর্নিং এর কিছু পন্থা নিচে আলোচনা করা হলো ।

Blogging : একটি ব্লগ এমন একটি ওয়েবপৃষ্ঠ যা নিয়মিতভাবে ‘পোস্ট’ – আপডেট করে সামান্য নিবন্ধ, চিন্তাভাবনা, গাইড, ফটো বা গল্প। সর্বাধিক সাম্প্রতিক পোস্টগুলি পৃষ্ঠার শীর্ষে রয়েছে এবং আপনি নীচে স্ক্রোল করার সাথে সাথে এগুলি আরও পুরানো হয়। এগুলি কিছুটা খবরের মতো, তবে একটি থিমকে কেন্দ্র করে around এগুলি ব্যক্তিগত হতে পারে – যেখানে আপনি নিজের জীবন সম্পর্কে গল্পগুলি ভাগ করেন বা আপনার আগ্রহী জিনিসগুলির বিষয়ে আপনি যে তথ্য সংগ্রহ করেছেন; বা একটি সংস্থা দ্বারা পরিচালিত, পাঠকদের সর্বশেষতম উন্নয়ন এবং পণ্যগুলি সম্পর্কে জানাতে।

পার্টনার প্রোগ্রাম : পার্টনার প্রোগ্রাম টা হলো মূলত একটা মার্কেটিং পদ্ধতি যেটা সাধারণত বিভিন্ন কোম্পানি তার গ্রাহকদের দিয়ে থাকে । যেমন referral  program  ও affiliate program । এ দুটোয় হচ্ছে মার্কেটিং পদ্ধতি । এদের মার্কেটিং স্ট্রাটেজি ভিন্ন হলে ও উদ্দেশ্য এক , তা হলো গ্রাহক প্রধান করা ।
আপনি কোনো একটা কোম্পানির পার্টনার প্রোগ্রাম এ signup করলে একটা referral বা affiliate লিংক পাবেন ।ওই লিঙ্ক দিয়ে আপনাকে ওই কোম্পানিতে গ্রাহক আন্তে হবে ।

Leave a Reply