রাইস টোনার বানানোর নিয়ম

সুন্দর, নরম কোমল ত্বক কার না পছন্দ? সবাই চায় তার ত্বককে সুন্দর ও পরিপাটি রাখতে। এর জন্য বেশিরভাগ মানুষই পার্লারের সরনাপন্ন হয়ে থাকে। অনেক সময় ব্যস্ততা কিংবা সময় স্বল্পতার জন্য পার্লারে যাওয়া হয়ে উঠে না।

রাইস টোনার বানানোর নিয়ম

আজকে জানবো কিভাবে ঘরে বসে রাইস টোনার বা সিরাম বানানো যায়। খুব সহজেই তৈরি করতে পারবেন হোম মেড রাইস ক্রিম। চলুন শুরু করা যাক।

প্রথমে ২ টেবিল চামচ চাউল পরিস্কার পানিতে ধুয়ে ২ ঘন্টার জন্য ভিজিয়ে রাখতে হবে।

চাউল টা কে দ্বিগুণ পরিমাণ পানি দিয়ে সিদ্ধ করে নিতে হবে। অপেক্ষা করতে হবে নরম হওয়া পর্যন্ত। নরম হয়ে যাওয়ার পর চুলা থেকে নামাতে হবে। ভাতটা কুসুম গরম থাকা অবস্থায় ব্লেন্ড করে নিতে হবে। হাতের কাছে ব্লেন্ডার না থাকলে হাত দিয়ে চটকেও নেয়া যাবে। ভালোভাবে মিহি করতে হবে যাতে কোন দানা দানা না থাকে।

যাতে দানা দানা না থাকে সেজন্য ছাঁকনি দিয়ে ছেঁকে নিতে হবে। তাহলে দেখা যাবে একটা ক্রিমি ভাব চলে আসবে। এখন ক্রিমি ভাব পেস্টের সাথে এড করতে হবে চারটা ই-ক্যাপ বা ভিটামিন ই ক্যাপসুল (২০০ mg), এক চামচ গ্লিসারিন এবং ১/২ চা চামচ এলোভেরা জেল।

সমস্ত উপকরণ গুলো ভালোভাবে একসাথে মিশাতে হবে। হয়ে গেল হোমমেড রাইস সক্রিম। এই সিরাম কি আপনারা নরমাল ফ্রিজে এক মাস সংরক্ষণ করে রাখতে পারবেন। সে ক্ষেত্রে এই ক্রিম টি অবশ্যই একটি কাচের বয়াম বা কাঁচের পাত্রে রাখবেন। কেননা কাঁচের পাত্রে সংরক্ষণ করে রাখে একটি ভালো থাকবে।

এই ক্রিমটি আপনারা প্রতিদিন ব্যবহার করতে পারবেন। ভালো ফলাফল পাওয়ার জন্য আপনারা রাতে ব্যবহার করবেন। এক সপ্তাহ ব্যবহারের পর পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।

এই ক্রিমটি ব্যবহারের ফলে আপনাদের ত্বকে টানটান ভাব থাকবে এবং আপনাদের ত্বকে একটা গ্লো ভাব চলে আসবে। রোদে পোরা দাগ কিংবা মেসতার দাগ দুর করতে সাহায্য করে।

Leave a Reply

FREELANCING
EDUCATION
CONTRIBUTION
Language »
Scroll to Top