ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

  • Post category:Uncategorized
  • Post last modified:February 9, 2024

জাতীয় পরিচয়পত্র সাধারণ বা স্মার্ট কার্ড পেতে সাধারণত অনেক সময় লাগে। এটি তৈরি হতে এবং বিতরণ একটি সময় সাপেক্ষে ব্যাপার। আপনি যদি শুধুমাত্র এনআইডি নম্বর পেয়ে যান তবে এটি ব্যবহার করে ব্যাংক, বীমা, মোবাইল ব্যাংকিং, সিম ক্রয় বিক্রয় ইত্যাদি সেবা পেতে পারেন।

nid check by form number

nid check by form number
nid check by form number

ভোটার আইডির আবেদন ফরম নাম্বার এবং জন্ম তারিখ জানা থাকলে আপনি খুব সহজে ভোটার আইডি হাতে পাওয়ার পূর্বে NID সিরিয়াল নাম্বার পেতে পারে।এজন্য আপনি নিচের যেকোনো একটি পথ অনুসরন করতে পারেন।

১।

শুধুমাত্র ফর্ম নম্বর এবং জন্ম তারিখ লিখে ১০৫ নম্বরে এস.এম.এস বা মোবাইলে ক্ষুদে বার্তা প্রেরণের মাধ্যমে আপনি আপনার এনআইডি প্রাপ্তির পূর্বেই এনআইডি নম্বর জেনে নিতে পারেন। মোবাইলে এসএমএসের মাধ্যমে NID নম্বর পাওয়ার পদ্ধতি হলো: প্রথমে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে NID লিখে 105 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: NID NIDFN1117473315 01-02-2001 ফিরতি SMS এর মাধ্যমে NID নম্বর পাবেন ভোটার বা আবেদনকারী।

২।

https://services.nidw.gov.bd/nid-pub/claim-account এই ওয়েবসাইট লিংক এ ভিজিট করুন। প্রথম টেক্সট বক্স এ আপনার ফরম নাম্বার দিন। তারপর আপনার জন্ম তারিখ দিয়ে নিচের ক্যাপচা কোড পূরন করুন।পরবর্তী স্টেপ গুল নির্দেশনা মোতাবেক অনুসর করলে আপয়ানি আপনার এন,আইডি নাম্বার খুজে পাবেন।

nid check by form number

তাছাড়া আপনি যেকোনো তথ্য অনুসন্ধানের জন্য নিচের কল সেন্টার নাম্বার এ কল দিতে পারেন।

কল সেন্টার[ইসি]- ১০৫[সকাল ৯:০০টা – বিকাল ৫:০০টা]

You are currently viewing ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম
nid check by form number

Leave a Reply