Skrill – কিভাবে স্ক্রিল একাউন্ট করবেন

আমরা যারা আউটসোর্সিং এর কাজ করি তারা প্রত্যেকেই জানি অনলাইনে পেমেন্টের বিষয়টি একটু জটিল। অনেক ওয়েবসাইট আছে যারা স্ক্রিলে পেমেন্ট করে আবার অনেক ওয়েবসাইট আছে যার পে-পালে পেমেন্ট করে থাকে। যারা স্ক্রিলের মাধ্যমে পেমেন্ট নিতে চান, তাদের একটি ভেরিফাইড স্ক্রিল অ্যাকাউন্ট লাগবে।

স্ক্রিলে খুব সহজ পদ্ধতিতে অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং ভেরিফাইও করতে পারবেন। ফলে যে-সব আউটসোর্সিং সাইটগুলো স্ক্রিলের মাধ্যমে পেমেন্ট করে সেইসব সাইট থেকে স্ক্রিলে আপনি খুব সহজেই পেমেন্ট গ্রহণ করতে পারবেন।

একাউন্ট তৈরি

আপনি সরাসরি skrill ওয়েবসাইট থেকে ফ্রি একাউন্ট তৈরি করতে পারেন অথবা ewallet optimizer লিংক এ ক্লিক করে skrill ওয়েবসাইট এ গিয়ে একাউন্ট তৈরি করতে পারেন।

তাহলে আপনি কেন ewallet optimizer দিয়ে skrill একাউন্ট করবেন ?

ewallet optimizer হচ্ছে skrill এর পার্টনার ওয়েবসাইট। এর মাধ্যমে একাউন্ট করলে কিছু সুবিধা পাওয়া যায় যথা : সহজে একাউন্ট ভেরিফাই , একাউন্ট সাপোর্ট এবং আরো অন্যান্য।

এখানে ক্লিক করে একাউন্ট তৈরি করুন

প্রথমে স্ক্রিলের অফিসিয়াল ওয়েবসাইট, Skrill.com এ যান। সবার উপরের REGISTER লেখাটিতে ক্লিক করুন অথবা OPEN A FREE ACCOUNT-এ ক্লিক করুন।

ক্লিক করার পর OPEN YOUR FREE ACCOUNT নামে একটি পেইজ আসবে। এটা হলো PERSONAL অ্যাকাউন্ট। যদি বিজনেস অ্যাকাউন্ট খুলতে চান, তাহলে BUSINESS-এ ক্লিক করে অথবা NEED A BUSINESS ACCOUNT?-এর উপর ক্লিক করে খুলতে পারেন। তবে এখানে আমরা PERSONAL অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় এবং ভেরিফাই করতে হয় তা দেখাবো।

স্ক্রিল অ্যাকাউন্ট খুলতে যে-সব জিনিস লাগবে তা হলো –

ই-মেইল
ন্যাশনাল আইডি/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট

স্ক্রিল অ্যাকাউন্ট অ্যাকাউন্ট খুলবেন যেভাবে

প্রথমেই OPEN A FREE ACCOUNT-এ ক্লিক করলে, OPEN YOUR FREE ACCOUNT পেইজ আসবে। সেখানে Email এবং Password এর ঘরে আপনার ই-মেইলটি এবং পাসওয়ার্ডটি দিতে হবে। পাসওয়ার্ডটি অবশ্যই স্ট্রং দেওয়ার চেষ্টা করবেন। তারপর Confirm Password ঘরে পুনরায় পাসওয়ার্ড বসিয়ে দিন। পাসওয়ার্ড অবশ্যই ৮-৫০ ক্যারেক্টারের ভিতর এবং একটা লেটার ও একটা নন-লেটার থাকতে হবে। তারপর NEXT-এ ক্লিক করতে হবে।

দ্বিতীয় পেইজে PERSONAL DETAILS আসবে। সেখানে First Name, Surname এবং Date of birth দিতে হবে। অবশ্যই আপনার ন্যাশনাল আইডি কার্ডের নাম এবং জন্ম তারিখ দিবেন, কারণ একাউন্টটি ভেরিফাই করতে হলে সঠিক তথ্য অবশ্যই লাগবে। এখানেও সবকিছু পূরণ করে NEXT-এ ক্লিক করুন।
তৃতীয় পেইজটি COUNTRY & WALLET CURRENCY – এর। এখানে I live in বক্স থেকে Bangladesh সিলেক্ট করে দিতে হবে এবং I use বক্সে USD – U.S Dollar সিলেক্ট করাই থাকবে। যদি USD – U.S Dollar সিলেক্ট করা না থাকে, তবে সিলেক্ট করে NEXTএ ক্লিক করতে হবে।
চতুর্থ পেইজটি ADDRESS-এর। এখানে Address 1, Address 2, City এবং Postal Code থাকবে। তবে Address 2 অপশোনাল, চাইলে ফাঁকা রেখে দিতে পারেন। সবগুলো তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে, এরপর আবারও NEXT-এ ক্লিক করতে হবে।

এবারে পঞ্চম পেইজে FINAL STEP বা শেষ ধাপ পাবেন। এখানে Phone number বক্সে আপনার মোবাইল নাম্বারটি দিতে হবে এবং I’m not a robot এ ক্যাপচা সঠিভাবে দেওয়ার পর নিচের একটি বক্সে টিক চিহ্ন দিয়ে OPEN ACCOUNT-এ ক্লিক করতে হবে, তাহলেই আপনার অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে। তারপর আপনি অ্যাকাউন্ট খুলতে যে ই-মেইলটি ব্যবহার করেছিলেন, সেই ই-মেইলে একটি মেইল যাবে। মেইলটির লিংকে ক্লিক করলেই আপনার ই-মেইল ভেরিভাই সম্পন্ন হবে এবং আপনাকে স্ক্রিল লগইন পেইজে নিয়ে যাবে। লগইন পেইজে Email এবং Password দিয়ে লগইন করে অ্যাকাউন্টে প্রবেশ করুন, একাউন্টে প্রবেশ করলে নিচের ছবির মত একটি পেইজ আসবে।

skrill pin

আপনি চাইলে 2-factor authentication বা Creat a PIN থেকে সিকিউরিটির জন্য যে কোনো একটি সেট করতে পারেন। পিনটি অবশ্যই ৬টি ডিজিটের হতে হবে। এরপর Save-এ ক্লিক করলে আপনার স্ক্রিল অ্যাকাউন্টে প্রবেশ করবে। তখন আপনি নিচের মত একটি পেইজ দেখতে পাবেন।

এরপর অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে, তবে ভেরিফাই করতে হলে অবশ্যই আপনার অ্যাকাউন্টে অন্য কোনো অ্যাকাউন্ট থেকে বা ফ্রিল্যান্সিং সাইট থেকে আয় করে আপনার স্ক্রিল অ্যাকাউন্টে সর্বনিম্ন $0.01 নিতে হবে। আপনি ভেরিফাই না করেও ডলার ট্রান্সফার করতে পারবেন, তবে লিমিট দেওয়া আছে। যদি আনলিমিট ডলার ট্রান্সফার করতে চান, তাহলে ভেরিফাই করে নেওয়াই শ্রেয়। ভেরিফাই করতে আপনার ন্যাশনাল আইডি/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট এর যে কোনো একটি হলেই হবে।

স্ক্রিল অ্যাকাউন্ট ভেরিফাই করবেন যেভাবে
$0.01 অ্যাকাউন্টে আসার পর Setting অপশনে ক্লিক করলে verifying your account নামের একটি লেখা দেখতে পাবেন। এখন verifying your account-এ ক্লিক করতে হবে। অন্য একটি পেইজ আসলে স্ক্রল করে নিচে গেলে Verify my account লেখা দেখতে পাবেন।

Verify my account-এ ক্লিক করলে Verify Your Details লেখা একটি পেইজ আসবে এবং সেখান থেকে Verify Your ID-তে ক্লিক দিলে একটি উইন্ডো ওপেন হবে। সেখানে ওয়েব ক্যামেরার মাধ্যমে আপনাকে ভেরিফাই করতে হবে। আপনার ওয়েবক্যাম না থাকলে গুগল প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে মোবাইল অ্যাপ ডাউনলোড করে মোবাইলের মাধ্যমে ভেরিভাই করতে পারবেন। এখন VERIFY NOW-এ ক্লিক করতে হবে। ক্লিক করার পর Passport, Identity card, Driver license নামে তিনটি অপশন পাবেন। যে কোনো একটি দিয়ে আপনি ভেরিফিকেশন করতে পারবেন।

ন্যাশনাল আইডি থেকে ভেরিফাই করতে চাইলে Identity card এর উপর ক্লিক দিবেন। তারপর ওয়েবক্যাম থাকলে সরাসরি চালু হয়ে যাবে এবং আপনার ন্যাশনাল আইডিটি হাতে ধরে ফ্রন্ট পার্ট ওয়েবক্যামের সামনে দিয়ে সরাসরি Take snapshot এ ক্লিক দিতে হবে। এরপর একইভাবে ব্যাক পার্ট এর Take snapshot দিবেন, তারপর নিজের একটি ছবি সরাসরি তুলে দিবেন, তাহলেই আইডি ভেরিফাইয়ের কাজ সম্পন্ন হবে। Verify Account Ownership স্বয়ংক্রিয়ভাবে রিভিউ হবে। আপনাকে এবার শুধু বিদ্যুৎ বিল/গ্যাস বিলের কপি স্ক্যান করিয়ে বা ছবি তুলে Verify Your Location-এ সাবমিট করতে হবে।

এরপর তারা ২ থেকে ৪ দিন সময় নিবে ভেরিফাইয়ের জন্য। যদি পাসপোর্ট দিয়ে ভেরিফাই করেন, তাহলে অনেক ক্ষেত্রে মাত্র ১৫/২০ মিনিটও লাগতে পারে ভেরিফাইয়ের জন্য। ভেরিফাই সম্পন্ন হলে আপনি Settings-এ গেলে Your identity has been verified লেখাটি দেখতে পাবেন। আপনার স্ক্রিল অ্যাকাউন্টটি তখন ১০০% ভেরিফাইড হয়ে যাবে এবং নিচের মত একটি ভেরিফাইড অ্যাকাউন্ট পাবেন।

আশাকরি, আপনারা এই নিয়ম মানলে ১০০% ভেরিফাইড স্ক্রিল অ্যাকাউন্ট খুলতে পারবেন। ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে আপনি আনলিমিটেড আদান-প্রদান করতে পারবেন। স্ক্রিলের মাধ্যমে বাংলাদেশের অধিকাংশ ব্যাংক থেকে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে। তাছাড়া চাইলে আপনি ক্রেডিট কার্ড/ডেবিট কার্ডও ব্যবহার করতে পারবেন স্ক্রিলে। অ্যাকাউন্ট খুলতে কোনো প্রকার সমস্যা হলে তা কমেন্ট করে জানান এবং পোস্টটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে স্ক্রিল অ্যাকাউন্ট খোলার ব্যাপারে সাহায্য করুন।

Skrill – কিভাবে স্ক্রিল একাউন্ট করবেন
skrill