URL Shortener ওয়েবসাইট থেকে কিভাবে অর্থ উপার্জন করবেন?

বেশিরভাগ ব্লগ পোস্ট ইউআরএল বা পণ্যের লিঙ্কগুলি অনেক লম্বা হয়। আর এই লম্বা URL গুলি দেখতে যেমন খারাপ দেখায়, আবার বেশীরভাগ ভিজিটর এই লিংক গুলোতে ক্লিক করতে দ্বিধা বোধ করে। এমন পরিস্থিতিতে আমরা যদি লম্বা লিংক গুলোকে শর্ট করে ভিজিটরদের সামনে উপস্থাপন করি তাহলে তা দেখতে ভাল দেখানোর পাশাপাশি ভিজিটরদের লিংকে ক্লিক করার দ্বিধা দূর করতেও সাহায্য করে।

URL shortener

বর্তমানে, ইন্টারনেটে অনেক জনপ্রিয় ইউআরএল শর্টনার ওয়েবসাইট রয়েছে। তবে এগুলোর মধ্যে অনেকগুলি URL শর্টনার ওয়েবসাইট রয়েছে যা আপনার শর্ট URLগুলি শেয়ার করার সময় আপনাকে অনলাইনে অর্থ উপার্জন করার সুযোগ করে দেয়৷

ইউআরএল শর্টনার কি?

ইউআরএল শর্টনার হল এমন এক ধরনের ওয়েবসাইট যেখানে আমরা যেকোনো বড় বা লম্বা ইউআরএল ছোট করতে পারি। অর্থাৎ আপনি যদি URL Shortener ওয়েবসাইট থেকে একটি লিঙ্ক শর্ট করেন, তাহলে সেই লিঙ্কটি অনেক ছোট হয়ে যায়।

যখন কেউ সেই সংক্ষিপ্ত লিঙ্কটি ওপেন করে, ব্যবহারকারী প্রথমে সেই URL শর্টনার ওয়েবসাইটে প্রবেশ করে। এর পরে, বিজ্ঞাপন সহ কিছু পেজ প্রদর্শিত হয়। এই রকম কিছু পেজ অতিক্রম করার পরে এটি আমাদের মূল ওয়েবসাইটে নিয়ে যায়।

কিভাবে ইউআরএল শর্টনার ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করবেন?

ইউআরএল শর্টনার থেকে টাকা উপার্জন করতে গেলে সর্ব প্রথম বেস্ট ওয়েবসাইট সিলেক্ট করতে হবে।পরে ওই ওয়েবসাইট এ সাইন আপ করে করে ইউআরএল শর্ট করে বিভিন্ন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে হবে।

প্রথমে আপনাকে নীচের জনপ্রিয় সাইটে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই ওয়েবসাইটগুলি দেখার পরে, প্রথমে আপনাকে সাইন আপে ক্লিক করে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে, তারপরে আপনাকে আপনার অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে হবে, তারপরে আপনার ড্যাশবোর্ড খুলবে, এখানে আপনি অনেক ধরণের অপশন পাবেন। এখানে আপনি একটি লম্বা URL কে ছোট করার অপশন পাবেন।

এখানে আপনারা যে লিঙ্কটি ছোট করতে চান সেটি পেস্ট করতে হবে, তারপরে আপনাকে শর্টেন বাটনে ক্লিক করতে হবে।

তারপরে আপনার লিঙ্কটি ছোট হয়ে যাবে এবং আপনি আপনার সামনে সেই ওয়েবসাইট সম্পর্কিত একটি ছোট লিঙ্ক পাবেন। এরপর আপনারা সেই ছোট লিঙ্কটি কপি এবং শেয়ার করতে পারবেন।

আপনি সেই সংক্ষিপ্ত URLগুলি শেয়ার করার সাথে সাথে এবং সেই লিঙ্কের মাধ্যমে আসা দর্শকের সংখ্যা আপনার ড্যাশবোর্ডে গণনা করে দেখতে পাবেন এবং এর থেকে আপনি কত উপার্জন করেছেন তাও দেখতে পাবেন। আপনি বিভিন্ন মাধ্যমে এই টাকা উইথড্র করতে পারবেন।

এরকম অনেক ইউআরএল শর্টনার ওয়েবসাইট আছে যেগুলো সংক্ষিপ্ত ইউআরএলে ক্লিক করলে যে কাউকে অর্থ প্রদান করে। এর মধ্যে সেরা ইউআরএল শর্টনার খুঁজে পাওয়া কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। তাই আমরা নীচে কয়েকটি সর্বোচ্চ অর্থপ্রদানকারী URL শর্টনারের একটি তালিকা তৈরি করেছি৷

নোটঃ অনলাইনে অনেক ইউআরএল শর্টনার ওয়েবসাইট পেয়ে যাবেন, যে গুলো অনেক হাই পে আউট রেট অফার করে থাকে । তবে সেগুলোর সব গুলো ট্রাস্টেড না অর্থাৎ সেগুলো পেমেন্ট নাও করতে পারে। তাই আমরা সাজেস্ট করব যে, পে আউট রেট একটু কম হলেও ট্রাস্টেড সাইট গুলোতে কাজ করুন।

ট্রাস্টেড এউআরএল শর্টনার ওয়েবসাইট দেখতে এখানে ক্লিক করুন

আশা করছি উপরের যে কোন একটি বা একাধিক ওয়েবসাইট ব্যবহার করে প্রতি মাসে আপনারা খুব ভাল টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Reply

FREELANCING
EDUCATION
CONTRIBUTION
Language »
Scroll to Top